রক্ত কখনও ঘুমায় না, প্রতিশোধ নেবার জন্য জেগে থাকে।প্রতিশোধ মানে শাস্তির পথ, শাস্তির আছে নানাবিধ রূপ, কোন রূপ বেছে নেবেন আপনি? প্রতিশোধ যে কতটা মধুর হতে পারে তা এতো সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারাটা যেন কোরিয়ানদের জিনগত বৈশিষ্ট্য। Action & Thriller জনরার Korean মুভি "The Five(2013)" ঠিক যেন সেটাই প্রমান করে।
কাহিনী সংক্ষেপঃ স্বামী ও ১৪ বছর বয়সের একমাত্র মেয়েকে নিয়ে Eun-A এর ছোট্ট সুখী সংসার। মেয়ের ১৪ তম জন্মদিন উপলক্ষে আয়োজনে যেন বিন্দুমাত্র ঘাটতি রাখেনি মা-বাবা। কিন্তু সেই রাতে তাঁদের সুখের সংসারে নেমে এলো অমানিশার ঘোর অন্ধকার। কোন অজানা কারণে Jae-wookনামের এক সাইকোপ্যাঁথ সিরিয়াল কিলার তারই চোখের সামনে মেয়ে ও স্বামীকে নৃশংসভাবে খুন করে এবং তাকে আজীবনের জন্য পঙ্গু করে দেয়। স্বামী ও একমাত্র সন্তানকে হারিয়ে প্রতিশোধ পরায়ণ হয়ে উঠে পঙ্গু Eun-A। সে লক্ষ্য স্থির করে যেকোন মূল্যে হোক খুনিকে খুঁজে বের করে পৃথিবীর সবচেয়ে ভয়াবহ মৃত্যুটি উপহার দিবে।
কিন্তু শারীরিকভাবে পঙ্গু ও নিঃসঙ্গ Eun-A কিভাবে খুনির অস্তিত্ব খুঁজে পাবে? তাকে তো সাহায্য করার মতও কেউ নেই! তবে একসময় চার জন ব্যক্তি তাঁর পাশে দাড়ায় যারা Jae-wook কে খুঁজে বের করে বলির পাঠা বানিয়ে তাঁর সামনে উপস্থিত করবে বলে আশ্বাস দেয়।
কিন্তু ঐ চার ব্যক্তি কিসের স্বার্থে শারীরিকভাবে অচল এবং অর্থকষ্টে ভোগা Eun-Aকে সাহায্য করবে? কিই বা সামর্থ্য আছে তাঁর? আর কিভাবেই বা তারা খুনির অবস্থান সনাক্ত করবে? আরেকটা প্রশ্ন থেকে যায়,সাইকো কিলার কি কারণে তাঁর পরিবারকেই টার্গেট করলো? এসব জানতে হলে দেখে ফেলুন ব্রিদটেকিং Action & Thriller জনরার মুভি "The Five" ।
মুভিটি দেখতে দেখতে ভিলেনের প্রতি আপনার তীব্র ঘৃণা , ক্ষোভ আর আক্রোশ তুঙ্গে উঠে আসবে কেননা মুভির বেশিরভাগ অংশ জুড়েই ঠাণ্ডা মাথার হিংস্র - জানোয়ার Jae-wook এর ব্রুটাল আধিপত্য ও জয়জয়কার দেখানো হয়েছে।
আর একটা কথা না বললেই নয়, এই মুভিতে দেখতে পাবেন Train to Busan এর পালোয়ান খ্যাঁত Sang-hwa (Dong-seok Ma) কে যার চোখ ধাঁধানো Action বরাবরের মতই আকৃষ্ট করে রাখবে পুরো সিনেমা জুড়ে। Yeon-Sik Jung এর পরিচালনায় ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি Box Office এ প্রায় 4.9 Million USD আয় করে।
কিছু ১৮+ দৃশ্য আছে তাই নিজ দায়িত্বে কিংবা একা দেখবেন।
IMDb Rating : 6.5/10
Run Time : 2h 3min
মুভিটি একটি প্রবাদ আমাকে মনে করিয়ে দেয় - "A man who desires revenge should dig two graves."
লিখেছেনঃ Nazim Ul Islam
সংগৃহিত : মুভি লাভারস অব বাংলাদেশ

Post a Comment

নবীনতর পূর্বতন