আমাদের গ্রামবাংলায় একটা প্রবাদ আছে । প্রবাদটা এরকম যে " রতনে রতন চিনে আর শুয়োরে চিনে কচু " ( শুয়োর = এটা কোন গালি নয়, একটা পশুর নাম ভাই )

ঠিক একই ভাবে Zee5 আফরান নিশোরে ঠিকই চিনলো কিন্তু আপনারা এখনো তারে নিয়ে হাসিঠাট্টাই করে যাবেন!

আফরান নিশোরে নিয়ে কত চুলকানি আপনাদের, চুলকানির শেষ নাই! আফরান নিশো অভিনয় পারে না, এক ধাঁচের অভিনয় করে, শুধু ঢলাঢলি প্রেমের নাটক করতে জানে ইত্যাদি ইত্যাদি!!


শোনেন ভাই আমাদের আসলে ভালো কন্টেন্টের অভাব, ভালো নির্মাতার অভাব, ভালো অভিনেতার নাহ! নির্মাতাই যদি বাঁকা-ত্যারা বিল্ডিং নির্মান করেন তাহলে মিস্ত্রি আর কি করবে বলুন?


ভালো অভিনেতারা তাদের ট্যালেন্ট প্রকাশের সুযোগই পাচ্ছে না । কোন উপায় না দেখে সেই‌ ঘুরে ঘুরে এক ধাঁচের ঢলাঢলি পেমের নাটকই করতে হচ্ছে তাদের, কারন তাদেরও তো পেট চলতে হবে! ভালো কন্টেন্ট এনে দিবে কে?


মাহিয়া মাহিও অভিনয় পারে না কিন্তু তার "অক্সিজেন" নাটকে আপনারা সবাই‌ দেখেছেন তার পারফরমেন্স! আসলে ভাই একটা অভিনেতার অভিনয় প্রায় পুরাটাই নির্ভর করে কার নির্দেশনায় সে অভিনয়টা করছে তার উপরl 

নির্দেশনা দান কারি সেই নির্দেশকই যদি হয় উল্টাপাল্টা তাহলে অভিনেতার অভিনয়ের কি অবস্থা হবে সেটা বুঝতেই পারতেছেন!


ভালো কন্টেন্ট এবং সঠিক ডিরেক্টর এর সঠিক ডিরেক্শন পাইলে এক ধাঁচের অভিনয় না, আফরান নিশো সব ধরনের অভিনয়েই নিজেকে প্রমান করতে সক্ষম!


অনেক আশাবাদি তাঁর এই আপকামিং প্রজেক্ট ( মাইনকার চিপায় )" নিয়ে! ৯ নভেম্বর জি ৫ এ প্রিমিয়ার হবে! অধীর আগ্রহে অপেক্ষা করতেছি ভালো কিছুর জন্য!


এখন আসি এই পর্যন্ত পড়ার পর যারা নিজেদের ঘামা হাত মুছে তৈরি হচ্ছেন কমেন্টে আমাকে অভিনয় সম্বন্ধে জ্ঞ্যান দেবার জন্য! শোনেন ভাই, আমার অভিনয় সম্বন্ধে কোন জ্ঞ্যানই নাই। ভালো অভিনয় সম্পর্কে কিছুই বুঝি না। আমি সাপিক খানের ফ্যান। আমি এখন যায়ে পাগলু 2 মুভি দেখবো । হইছে? যা যা শুনতে চাইছিলেন শুনছেন! এখন জান! পোস্টটা এড়িয়ে যান!


শোনেন ভাই নিজের যা আছে তা নিয়েই খুশি থাকুন। নিজের বাড়ির পান্তা ভাতই খান অন্যের বাড়ির গোশত ভাত নিয়া লাফালাফি করার চাইতে ! পারলে নিজ দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য ভালো কিছু করার চেষ্টা করুন নিন্দা আর হাসি ঠাট্টা করার চাইতে ! কারন দিনশেষে এটা আপনারই দেশ আর আপনার দেশেরই ফিল্ম ইন্ডাস্ট্রি! 


Tom Hanks রে নিয়া লাফালাফি করে কোন লাভ নাই! কারন দিনশেষে Tom hanks বাংলাদেশরে চিনে না! ওরা পারে আমরা পারি না এটা না বলে আমরা পারি না কেন এটা বলতে হবে! এবং আমরাও‌‌ যেন পারি সেজন্য কাজ করার চেষ্টা করতে হবে!

ধন্যবাদ 

Post a Comment

নবীনতর পূর্বতন