MCA মানে মিডল ক্লাস পরিবারের ছেলে।মুভিটি মূলত ন্যানির কারণে দেখা, তার মুভিগুলো মুটামুটি ভালোই লাগে, তবে এটি এভারেজ লেগেছে।

প্রবলেম আসার পরে প্রতিকার করার চেয়ে এটি আসার পূর্বেই এর প্রস্তুতি নিয়ে রাখা-ই ভালো।
পেয়াজের দাম দুই টাকা কমলেই আমারা চার কেজি বেশি কিনে রাখি, কোথাও আসা-যাওয়ার অনেক আগেই টিকেট বুক করে ফেলি, তেলের দাম পঞ্চাশ পয়সা বাড়ার কথা শুনেই আধা-কিলোমিটার লাইনে দাঁড়িয়ে রাত ১২-টার আগে তেল নিয়ে রাখি।


আমরা মিডলক্লাস লোকেরা এসব ছোট ছোট ব্যাপারে যদি এতো খেয়াল রাখতে পারি; তাইলে ভাবো ম্যাটার যখন ফ্যামিলি ইস্যু হয়ে দাঁড়ায় তখন আমরা কতটা সেন্টি হয়ে যাই..”


কথাগুলো স্থানীয় মোস্ট পাওয়ারফুল গ্যাংস্টার সিভা(ভিজয় ভর্মা) অর্থাৎ ভিলেনকে বলছিলো এক মিডলক্লাস ছেলে(নানি)।


ব্যাপারটা হলো, সিভার অবৈধ ব্যবসায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ায় আরটিও অফিসার জ্যুথি (ভূমিকা চাওলা)। তাই সিভা অফিসারকে মেরে ফেলার চেষ্টা করে কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় নানি; যে জ্যুথিকে মা-তুল্য ভাবি মানে।

সিভা তার ভাবিকে দশ দিনের ভেতর মেরে ফেলবে বলে নানিকে চ্যালেঞ্জ ছুড়ে দেয়। যদি দশদিন নানি তার ভাবিকে প্রটেক্ট করতে পারে মানে যদি সিভা নানির ভাবিকে না মারতে পারে, তাহলে সে তাদেরকে ভুলে যাবে, অর্থাৎ তাদের ম্যাটার ছেড়ে দিবে।

এখন নানি তার ভাবিকে কিভাবে প্রটেক্ট করবে, কি ট্রিকস খাটাবে, সে কি পাওয়ারফুল গুন্ডাদের হাত থেকে শেষমেশ বাঁচাতে পারবে তার ভাবিকে?


মূলত এটাই মুভির মূল বিষয়, যার বিস্তারিত জানার জন্য আপনাকে দেখতে হবে মুভিটি।]]


সাউথের অন্যান্য এক্সন-রোমান্টিক-ফ্যামিলি ড্রামার মতোই গতানুগতিক কাহিনি/প্যাটার্ন। তবে মুভিটি বক্স-অফিসে সুপারহিট ছিলো।

স্টোরির মতো প্রেজেন্টেশন, মিউজিক, এক্টিং প্রায় সব-ই এভারেজ ছিলো।
তবে ভূমিকা এবং এন্টাগনিস্টে ভিজয়ের এক্টিং বেটার ছিলো।


কিন্তু সাই পল্লভীর এটি বাজে সিলেক্সন ছিলো, তার কোনো গুরুত্বপূর্ণ রুল-ই নেই মুভিতে, সাউথের এক্সন মুভিগুলোতে নায়িকাদের বেলায় যা হয়। নানির পারফরম্যান্সও ভালো কিংবা বেটার ছিলোনা।


এটি টোটালী কমার্শিয়াল মুভি, সুতরাং এর সিনস লজিকস নিয়েও মনে হয়না আলোচনা করার প্রয়োজন আছে।

তবে মুভিটি এনজয়েবল।সাউথ এবং  এক্সন লাভারদের কাছে মুভিটি ভালোই লাগবে বলে আমি মনে করি।
মিডলক্লাস নিয়ে মুভির ডায়ালগগুলি ভালো ছিলো।

Post a Comment

নবীনতর পূর্বতন