এনিমেশন মুভিকে বাচ্চাদের মুভি বলে অনেকেই উড়িয়ে দিতে চায়। কিন্তু পিউর কমেডি,এডভেঞ্চার এসব মুভিতেই পাওয়া যায়। মুভিশেষে তৃপ্ত মুখে উঠা যায়। প্রথমেই বলে নিচ্ছি,আমি অনেক এনিমেশন মুভি দেখলেও জাপানিজ এনিমে দেখিনি। তাই এই লিস্টে জাপানিজ এনিমে নেই। এগুলো শুধুমাত্র আমার প্রিয়,দশটি এনিমেশন..


How To Train Your Dragon- এই মুভি ভালোলাগেনি এমন কেউ কী আছে? আমার মনে হয়না। ড্রাগন জিনিসটার কথা মনে হলেই কেমন ভয় ভয় কাজ করেনা? কিন্তু হাউ টু ট্রেইন ইউর ড্রাগনের কথা মনে পড়লেই কী একটা ভালোলাগা কাজ করে! এই মুভির সিকুয়েল আছে আরো দুটি। সবমিলায়ে তিনটা মুভিই জোশ। শেষ মুভিতে ড্রাগনদের ফিরে যাওয়াটা সত্যিই কষ্ট দেয়। এই মুভি দেখেনি এমন কেউ আছে? এনিমেশন ভালো না লাগলে আপনি এটা দিয়ে শুরু করতে পারেন।

Kung Pu Panda- উফফ পো'কে অনেক মিস করি। আমি চাই আরো আরো এই সিকুয়েলের মুভি বের হোক। একটা মোটা পান্ডার কুং ফু মাস্টার বনে যাওয়ার গল্প কুং ফু পান্ডা। পিউর কমেডি এবং একরাশ ভালোলাগা নিয়ে উঠবেন আপনি। তিনটি মুভিই বেশ জোশ।

Up- এডভেঞ্চার জনরার মুভি আপ। শুনেছি ছয়বছর কাজ করেছে ডিজনি এবং পিক্সার এই মুভিটির জন্য। প্রত্যেকটা কাজ নিখুঁতভাবে করার চেষ্টা করেছে। যারা এই মুভি দেখেছে তারা প্রত্যেকেই বুড়ো লোকটাকে ভালোবেসে ফেলেছে। অসাধারণ গ্রাফিক্স,মিউজিক ছিলো এই মুভিতে।

Boss Baby- বস বেবি দেখেনি এমন কেউ কী সত্যিই বাংলাদেশে আছে? 😑 এনিমেশন জগতে এই মুভিটা খুবই নামকরা এবং বেশ পুরনোও। জোশ কমেডি এবং ভালো একটা গল্প ছিলো।

Zootopia- প্রাণীদের শহর,সেই শহরে বেশ কষ্টে পুলিশ হয় একটা খরগোশ। এর আগে কেউ কখনো দেখেনি খরগোশকে পুলিশ হতে। সেই খরগোশ সবার কাছ থেকে টিটকিরি শুনতো। পরিচয় হলো এক চোরা শেয়ালের সাথে। এভাবে গল্প আগাতে থাকে। এমন কী খরগোশ পুলিশ অফিসার ও বনে যায় শেষমেশ। খারাপ লাগার চান্স নেই। ❤

Despicable Me- ডেসপিক্যাবল মি এর নাম শুনলে প্রথমে মনে আসে দুটি শব্দ। মিনিওন এবং ব্যানানা। এক কিউট আজব জাতের প্রানী মিনিওন। যারা ভিলেনি পছন্দ করে। কিন্তু কখনোই তারা একজন পারফ্যাক্ট ভিলেন খুঁজে পায়না। মোট চারটা মুভি আছে এই মিনিওনদের নিয়ে। শুরু করতে হবে Minions দিয়ে। তারপর দেখবেন Despicable Me 1 থেকে। প্রত্যেকটা মুভিই আপনাকে ছুঁয়ে যাবে। নিশ্চিত থাকেন। আমি অপেক্ষায় আছি ২০২০ এ রিলিজ হওয়া Minions- The rise of Gru এর জন্য।

Big Hero 6- একটা রোবটের গল্প বিগ হিরো সিক্স। মজার ব্যাপার হচ্ছে বিগ হিরো সিক্সকে আমি ভেবেছি কোনো মুভির সিকুয়েল! এটা দেখার পর বাকী পাঁচটা পার্ট তন্নতন্ন করে খুঁজেছি। বেইম্যাক্স নামের রোবটটাকে আপনি চাইলেই ভুলতে পারবেননা। ❤
রোবটের কথা যেহেতু এসেছে তাহলে আপনার Wall-E ও দেখা উচিৎ।

Moana- ডিজনি'র চরিত্রগুলোর মধ্যে মোয়ানা আমার বেশ ফেভারিট। এডভেঞ্চার জনরার এই মুভি অবশ্যই ভালোলাগবে। গানগুলোও অস্থির। মোয়ানার মুরগীটাকেও আমার জোশ লাগে। 🤣 আমার প্রিয় মুভির মধ্যে প্রিয় এটি।

Ratatouille- Anyone can cook.. পুরো মুভিজুড়ে শুধু এটাই মনে হবে। একটা ইঁদুর রাঁধুনী হতে চায়,অসাধারণ ঘ্রাণশক্তি নিয়ে জন্মানো এই ইঁদুর নিজে শুধু রাঁধুনী হয়না,তার এক মানব বন্ধুকেও রাঁধুনী করে তোলে। গল্পটা দারুণ। ভালো না লেগে উপায় নেই।

Frozen- ফ্রোজেন দেখেনি এমন কে আছে! এই অস্থির মুভি নিয়ে কিছুই লেখার নেই আমার। ফ্রোজেন মুভির সিকুয়েলটা অসাধারণ হবে ভেবেছিলাম। সত্যি বলতে দ্বিতীয় পার্ট ভাল্লাগেনি। তাই এই ডুও'র উপর আমার মন খারাপ। 🙂

* অন্তত পনেরোটা মুভিকে নিয়ে লেখার ইচ্ছা ছিলো। আসলে কোনটা ফেলে কোনটাকে নিয়ে লিখবো,সেটাই বুঝে উঠতে পারছিলামনা। জানান আপনার প্রিয় এনিমেশন মুভির নাম..

connect my website : manop.xyz 

Post a Comment

নবীনতর পূর্বতন