এক কথায় অসাধারণ একটি মুভি। এটাই ছিল আমার দেখা প্রথম কোনো কোরিয়ান মুভি।। ২য় ভাগ শুরুর আগ পর্যন্ত আপনি আন্দাজ অই করতে পারবেন না মুভির মুল বিষয় কি & কাহিনী কোন দিকে যাচ্ছে।

মুভির শুরুতে ই দেখানো হয় একটি আলোক উজ্জ্বল ঘরের ভিতর তেরপল দিয়ে ঢাকা কিছু একটা পেটাচ্ছে ৪/৫ জন লোক। ধরে নিতে কষ্ট হয় না সেটা একটি মানুষের শরীর। এরই মদ্ধ্যে ঘরটিতে প্রবেশ করে একজন মধ্যবয়সী মহিলা। ধরে নেওয়া যায় আহত ব্যক্তি কে বাচাতে এসেছে বা ভুল ক্রমে চলে এসেছে। ক্রাইম দেখে ফেলায় তাকেও মেরে ফেলা হবে বা জান বাচাতে পালাবে।(ধাধাঁ) এরপর ই দেখানো হয় তেরপলের নিচের আহত ব্যক্তি র রক্তাক্ত পা কিছু টা কেপে ওঠে। সেটা দেখে মহিলা টি চিতকার করে বলে উঠে, "আর কতবার বলব গাধা র দল, মাথায় মারো।" এরপর দেখানো হয় ৮ বছরের একটি মেয়ে রক্তাক্ত অবস্থায় বনের মদ্ধ্যে দৌড়াচ্ছে & পিছনে কিছু কালো পোষাক পড়া লোক অস্ত্র নিয়ে তাড়া করছে। এ থেকে ধরে নেওয়া যায় লোক গুলা মেয়েটির বাবা মা কে খুন করেছে & সে কোনো ভাবে পালিয়েছে। খুনের প্রত্যক্ষদর্শী হিসেবে একে মারা অবশ্য কর্তব্য হয়ে পড়েছে।(ধাধাঁ)

এর পর মেয়েটিকে একটি খামার বাড়ির উঠানে পড়ে থাকতে দেখা যায়। একজন পৌড় ব্যক্তি মেয়েটিকে দেখতে পেয়ে ঘরে নিয়ে যায় & ডাক্তার ডেকে আনে। ডাক্তার বলে মেয়েটি স্মৃতি শক্তি হারিয়ে ফেলেছে। খামার মালিক নিঃসংগ দম্পতি ছিল। তাই তারা মেয়েটিকে নিজেদের মেয়ের মত লালন পালন করতে থাকে।

এরপর চলুন ১০ বছর সামনে চলে যাই। যেখানে প্রতিটি মুহুর্ত নিজেকে খুজে পাবেন একটি নিম্নবিত্ত গৃহস্থের সাধারণ জীবন যাত্রায়। ১৮ বছরের মেয়েটি কে একটি পশুখাদ্যের দোকানে বাবার বন্ধুত্বের দোহাই দিয়ে তার খামারের বাচ্চা গুলোর জন্য মালিক কে বাকিতে কিছু খাবার দেওয়ার জন্য অনুরোধ করতে দেখা যায়। কিন্তু মালিক বলছে তার বেচাকেনা কমে গেছে & এমনেই অনেক বাকি পড়ে গেছে যার কারনে বকেয়া শোধ না করলে আর বাকি দেওয়া সম্ভব না। এরই মদ্ধ্যে মালিকের ছেলে কয়েক বস্তা খাবার মেয়েটির গাড়িতে রেখে দিতে থাকে। মালিক সেটা দেখে ছেলেকে পিটাতে শুরু করল। অদিকে মেয়েটি ধন্যবাদ দিয়ে গাড়ি চালিয়ে দ্রুত চলে গেল। ছেলেটি মার খেতে খেতে বলতে লাগল ছোটোলোকি কেন করো। বেচারার বাচ্চা গুলো না খেয়ে আছে। সামনের মাসে তো সব টাকা দিয়েই দিবে। মালিক বলল মেয়েটি তোকে ভালই বশ করেছে। ছেলেটি তাতে সায় দিয়ে বলল কি কিউট দেখতে। এ থেকে বুঝা যায় কাহিনী রোমান্টিকতার দিকে যাচ্ছে।(ধাধাঁ)

এর সাথে সাথে মুভির শুরু থেকেই শহরের কিছু নাম করা বিজ্ঞানী হারিয়ে যেতে থাকে যেটা জা-ইউন এর বাসার টিভিতে প্রায় ই খবরে দেখাত। যদিও গুরুত্বপূর্ণ কিছু ছিল না। কিন্তু মুভির ২য় ভাগের শুরুতেই একজন বিজ্ঞানী কে খুন হতে দেখায়। শুধু বিজ্ঞানী কে নয় তার সামনে তার স্ত্রী ও সন্তাদের এর ও খুন করে। কিন্তু প্রশ্ন হলো এর সাথে জা-ইউন এর কি সম্পর্ক? কি ঘটেছিল অতীতে ওর সাথে?(ধাধাঁ)

সব রহস্যের পর্দা উঠতে থাকবে মুভির ২য় ভাগ থেকে। এখান থেকে Sci-Fi এর উত্তেজনা ও অনুভব করতে থাকবেন। তো এতসব ধাধাঁ দূর করতে দেখে ফেলুন মুভি টি।
➡ Movie Name :- The Witch: Part 1 - The Subversion (Manyeo)

➡ Industry :- Korean (South Korea)

➡ Release Date :- 27 June, 2018

➡ Genre :- Action, Mystery, Sci-Fi

লিখেছেনঃ Khalid Saifullah
সূত্র: মুভি লাভারস অব বাংলাদেশ

Post a Comment

নবীনতর পূর্বতন